প্রকাশিত: ১০/০৬/২০১৮ ৯:৪৩ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ২:০০ এএম

বিশেষ প্রতিনিধি::
ভারী বৃষ্টি ও পাহাড় ধসে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। পাশপাশি বালুখালীর রোহিঙ্গা ক্যাম্প পানিতে নিমজ্জিত হয়েছে। এছাড়া এ ঘটনায় একজনের আহত হওয়ার খবর মিলেছে।

এ বিষয়ে উখিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজাম্মান চৌধুরী উখিয়া নিউজ ডটকমকে বলেন: কুতুপালং ক্যাম্পের ডি ফোর এবং ডি সেভেন এ ঝড়ো বাতাস ও পাহাড় ধসে অর্ধশতাধিক বাড়ি-ঘর বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত একজন রোহিঙ্গা আহত হওয়া খবর পাওয়া গেছে।

এদিকে রোহিঙ্গা নেতা আবুল কাশেম জানান, পাহাড় ধসের পাশাপাশি ভারি বৃষ্টিতে ক্যাম্পের কয়েক জায়গা প্লাবিত হয়েছে।

কক্সবাজার শরণার্থী বিষয়ক কমিশনার মোহাম্মদ আবুল কালাম বলেন, বৃষ্টি শুরুর পর থেকে ক্যাম্পে ছোট খাটো ভূমি ধসের ঘটনা ঘটছে। বিধ্বস্ত হয়েছে শতাধিক ঘর-বাড়ি। তবে এখনো পর্যন্ত বড় ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে কক্সবাজার আবহাওয়া অফিস সহকারী আব্দুর রহমান জানান, ২৪ ঘন্টায় বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ৯৪ মিলিমিটার। এর মধ্যে সকাল থেকে দুপুর ১২ পর্যন্ত কক্সবাজারে বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ৪৪ মিলিমিটিার। আরো দুই একদিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পাঠকের মতামত

১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জা‌নি‌য়ে‌ছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ ...

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...